পরীক্ষার পর অবসর সময় কাজে লাগানোর ৫ উপায়

এস সি সি পরীক্ষার পরে অবসর সময় কাটানোর ৫ উপায় ও অবসর সময় কিভাবে কাটাবো সময়ের সঠিক ব্যবহার সময় নষ্ট না করার উপায় অবসর সময়ে কি করা যায় সময়ের কাজ সময়ে করা উচিত
অবসর সময় কাজে লাগানোর উপায়
শিক্ষা জীবন বা চাকরি জীবনে অবসর সময় কম বেশি সবাই পায়। অনেকেই আমরা এই অবসর সময় ঘরে শুয়ে বসে কাটাই। কিন্তু আমরা এই অবসর সময় কাজে লাগিয়ে নিজেকে আরো উন্নত করতে পারি। চলুন জেনে নেই,

অবসর সময় কাজে লাগানোর উপায়

অনেক সফল ব্যক্তি অবসর সময় কাজ করে সফল হয়েছে।তাই আমাদের ও অলসতা কাটিয়ে উঠতে হবে।  বর্তমান আমরা সময় পেলেই না না ভাবে সময় কাটাই।চলুন  জেনে নেই,

অবসর সময় কিভাবে কাটাবো

১। তাবলীগ জামাতে যেতে পারো;
এসএসসি,  এইচ এস সি বা বিশ্ববিদ্যালয় পরীক্ষার পর জামাতে গেলে তোমরা অনেক কিছু শিখতে পারবে। যা জীবনে পথ চলতে কাজে লাগবে। এসময় সারা দেশে অনেক ছাত্র ছাত্র জামাতে যায়। 

২।কোরআন পড়া শিখে নিতে পারো;
যারা কোরআন পড়তে পারো না। তারা অবসর সময় কাজে লাগিয়ে কোরআন পড়া শিখে নিতে পারো। একজন মুসলিম হিসেবে আমাদের সবার কোরআন শিক্ষা জরুরী। 

৩। কম্পিউটার কোর্স করে নিতে পারো;
বর্তমান চাকরীর বাজারে কম্পিউটার জানলে চাকরী চাকরী পাওয়া তুলনামূলক সহজ। অনেক চাকরি বিজ্ঞপ্তিতে কম্পিউটার জানা থাকতে হবে।
খেয়াল রেখো শুধু কম্পিউটার কোর্স সার্টিফিকেট না, কম্পিউটার শিখতে হবে।

সময়ের সঠিক ব্যবহার

৪। দক্ষতা অর্জন করতে পারো ;
অস্থায়ী চাকরি বা বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করে দক্ষতা অর্জন করতে পারো। তাও সম্ভব না হলে কৃষি বা পারিবারিক ব্যবসায় অংশ গ্রহণ করে দক্ষতা অর্জন করতে পারো। কেননা চাকরির বাজে দক্ষতা খুব গুরুত্বপূর্ণ।

৫। বই পড়ে সময় কাজে লাগাতে পারো;
বই পড়া একটা ভাল অভ্যাস। তুমি অবসর সময় বই পড়ার অভ্যাস করতে পারো। তবে শিক্ষামূলক বই বা ইসলামিক বই পড়তে হবে। চাইলে তুমি আমাদের ব্লগে লিখতে পারো। আমাদের ব্লগে লিখতে ফেইজবুক পেজে ম্যাসেজ করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

 যেকোনো বিভাগের শিক্ষার্থী হিসেবেই তুমি পরীক্ষা দিতে পারবে বি ইউনিটে।